Monday, January 14, 2013

█►স্মার্টফোন আনছে গুগল◄█

স্মার্টফোনের বিশ্ব প্রতিযোগিতায় এবার নতুন চমকের জানান দিচ্ছে গুগল। ‘নেক্সাস’ সিরিজের নতুন মডেল দিয়ে এবারে আসছে গুগল। এ অক্টোবরেই যেকোনো দিন আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে এ স্মার্টফোনের। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

পণ্যটি নিয়ে গুগল কোনো আওয়াজ না তুললেও গুজব আর তথ্য ফাঁসের ধামাকা কিন্তু থেমে নেই। যদিও নেক্সাস নিয়ে তেমন কোনো বাণিজ্যিক প্রচারণা এখনো নেই। তবে এইচটিসি এবং এলজি এ দুটি প্রতিষ্ঠান গুগলের স্মার্টফোন তৈরিতে কাজ করছে। তবে অপারেটিং সিস্টেমে অ্যানড্রইডের নব্য সংস্করণ ‘মি’ থাকছে তা নিশ্চিত করেছে নির্ভেরযোগ্য কয়েকটি গণমাধ্যম।

গুগলের নেক্সাস স্মার্টফোনে ৫ ইঞ্চির টাচস্ক্রিন পর্দা থাকছে। এটি অনেকটা ফ্যাবলেট ঘরানার স্মার্টফোন হবে। বৈশিষ্ট্যের মধ্যে থাকছে ১০৮০ পিক্সেলের রেজ্যুলেশন, কোয়াড-কোর কোয়ামকম প্রসেসর, ২ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। সঙ্গে আছে মাইক্রো এসডি কার্ড সুবিধা।

তবে দামের প্রশ্নে এখনো কোনো তথ্যই পাওয়া যায়নি। ব্লগমাধ্যমে প্রকাশ এসব তথ্য নিয়ে যেমন সংশয় আছে, তেমনি আবার একেবারে উড়িয়ে দেওয়াও যাচ্ছে না। তবে এ মাসে গুগলের কাছ থেকে নতুন স্মার্টফোনের কোনো বার্তা আসবে তা প্রায় নিশ্চিত করেই বলছেন বিশেষজ্ঞেরা।

Source: বাংলানিউজটোয়েন্টিফোর

No comments:

Post a Comment